L O A D I N G

Why study in Canada?

এত দেশ ছেড়ে কানাডা-ই কেন পড়তে যাওয়ার জন্য আদর্শ?
প্রশ্ন টা জরুরি। উত্তরের ডালি নিয়ে আমরা আছি আপনার পাশেই।
কারণ মূলত তিনটি।
 
আর্থিকঃ
কানাডার জীবনযাপনের মান ও শিক্ষার মান অতি উন্নত হওয়া সত্তেও আন্তর্জাতিক ছাত্রছাত্রী দের জন্য শিক্ষা অন্যান্য সম মানের দেশের থেকে কম ব্যয় বহুল। আমেরিকা ও ইউরোপ এর অন্য দেশের তুলনায় কানাডার কলেজ ও ইউনিভার্সিটি-এর টিউশন ফি অনেক কম।
 
সামাজিকঃ
কানাডার ইতিহাস জুড়ে, তার সংস্কৃতি ইউরোপীয় সংস্কৃতি দ্বারা প্রভাবিত হয়েছে, বিশেষ করে ব্রিটিশ এবং ফরাসি, এবং তার নিজস্ব আদিম সংস্কৃতির দ্বারা। সর্বাধিক শতাংশ অভিবাসী উত্তরদাতারা কানাডিয়ানদের জীবনধারণ ও স্বাস্থ্যের আচরণকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন। ব্রিটিশ ও আমেরিকান উপাদানগুলি প্রভাবশালী কানাডিয়ান সংস্কৃতিতে একত্রিত হয়েছে। কানাডা পরিদর্শন স্থানে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ। কানাডা তার ব্রিটিশ ঐতিহ্যের সাথে পুরোপুরি সুখী এবং অনেক কানাডিয়ান এই বিষয়ে গর্বিত।
শিক্ষা ব্যবস্থাঃ
কানাডায় পড়াশোনার মানে অনেকগুলি বিস্ময় আপনার জন্য অপেক্ষা করছে। কানাডিয়ান প্রতিষ্ঠানগুলি পরিবর্তিত প্রোগ্রামগুলি প্রদান করে এবং এই কোর্সগুলি ক্যাম্পাস থেকে ক্যাম্পাসে পৃথক হতে পারে, তবে চূড়ান্ত লক্ষ্য হল প্রতিটি ক্ষেত্রের শিক্ষার্থীদের সাফল্য নিশ্চিত করার জন্য পরিষেবা এবং সহায়তা প্রদান করা। অন্য একটি কারণ যা হলো কানাডিয়ান ইনস্টিটিউশন থেকে স্নাতককৃত কয়েকটি আন্তর্জাতিক শিক্ষার্থী দেশের বাইরে চলে যাওয়া ছাড়া স্থায়ী নাগরিক ভিসার জন্য আবেদন করতে পারবেন। একটি উচ্চ মানের শিক্ষা উপার্জন করা হবে যে আপনার ভবিষ্যতের জন্য দরজা এবং দীর্ঘমেয়াদী কর্মজীবন খুলে দেবে। কানাডিয়ান ডিগ্রি, ডিপ্লোমা বা শংসাপত্র বিশ্বব্যাপী মার্কিন যুক্তরাষ্ট্র বা কমনওয়েলথ দেশ থেকে প্রাপ্তদের সমতুল্য হিসাবে গ্রহণ হিসাবে গ্রহণ করা হয়।
 
কানাডা বিশ্বের অন্যতম গবেষণা গন্তব্যস্থল। শিক্ষার্থীরা কানাডাকে তার মানসম্মত গবেষণা কর্মসূচির জন্য বেছে নেয়। প্রায় কম টিউশন ফি এবং জীবিকার খরচ, পড়াশোনার সময় পড়াশোনা করার এবং স্নাতকোত্তর এবং একটি খোলা, সংস্কৃতির কেন্দ্র। বিশ্ববিদ্যালয়গুলি চমৎকার শিক্ষাগত সুযোগ দেয়। কানাডীয় বিশ্ববিদ্যালয়গুলি দৃঢ়ভাবে উচ্চ মানের এবং বিশ্বব্যাপী অনুমোদিত ডিগ্রী এবং প্রমাণপত্রাদি প্রদানের জন্য খ্যাত। উচ্চশিক্ষার সাথে সাথে অর্থউপার্জনের জন্য রয়েছে খোলা দিগন্তের মতো সুযোগ। এছাড়াও পেতে পারেন স্কলারশিপ এর পূর্ন বা আংশিক সুবিধা।
 
উচ্চ শিক্ষার জন্য কানাডা দেশটি নির্বাচন করার অসংখ্য কারণের মাত্র কয়েকটি জানলেন। আছে আরও আরও অনেক বিষয়। শা এসোসিয়েটস এর কাছে আছে খুঁটিনাটি সমস্ত সুলুক সন্ধান। যোগাযোগ করুন সরাসরি আমাদের যে কোনো অফিসে।

Leave a Comment