L O A D I N G

University of Toronto for Bangladeshi Students

টরন্টো ইউনিভার্সিটি কানাডার টরন্টোতে অবস্থিত একটি পাবলিকসোর্স ইউনিভার্সিটি, যা কুইন্স পার্কের চারপাশে অবস্থিত।
 
ছাত্র ছাত্রীর বর্তমান সংখ্যাঃ
টরন্টো বিশ্ববিদ্যালয় বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি। 1827 সালে প্রতিষ্ঠিত, প্রায় 700 জন স্নাতক ডিগ্রী ও 20,000 স্নাতকোত্তর ডিগ্রি প্রোগ্রাম প্রদান করে।
 
QS WORLD UNIVERSITY RANKING 2019:
বিশ্ববিদ্যালয় টি সমগ্র পৃথিবীর পরিপ্রেক্ষিতে 28 তম ও কানাডায় প্রথম স্থানাধিকারী।
 
শিক্ষার পরিধি ও মানঃ
উদ্ভাবন এবং গবেষণার জন্য দীর্ঘকালীন খ্যাতির সঙ্গে কাজ করেছে এই ইউনিভার্সিটি। ইনসুলিন এবং স্টেম সেল গবেষণা আবিষ্কার, এবং ইলেক্ট্রন মাইক্রোস্কোপ আবিষ্কার হিসাবে যেমন স্থল-ভাঙ্গা বৈজ্ঞানিক মুহূর্তের জন্মস্থান ছিল এটি।
 
বিশ্ববিদ্যালয় এছাড়াও ঔষধ, ব্যবসা, প্রকৌশল, মানবিক, শিক্ষা, এবং আরো বিস্তৃত শৃঙ্খলার মধ্যে একটি শক্তি হিসাবে শিক্ষাদান উদ্ধৃত।
বর্তমানে আন্ডার গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট স্তরে কলা বিজ্ঞান ও ব্যবসা ও ম্যানেজমেন্ট এর বিভিন্ন কোর্স করানো হয়।
 
CGPA Requirement বাংলাদেশি ছাত্র ছাত্রী দের জন্যঃ
সাধারণত, 75% এর একটি সামগ্রিক গড় (জিপিএ 3.5 বা “এ”) প্রয়োজন। আবেদনকারী যারা তিন বছর ব্যাচেলর অব সাইন্স, আর্টস অথবা কমার্স ডিগ্রী খুব ভাল মানের সাথে সম্পন্ন করেছেন, তারা সংশ্লিষ্ট ব্যাচেলর ডিগ্রি প্রোগ্রামের প্রথম বছর প্রবেশের জন্য বিবেচিত হবে।
 
IELTS Score:
প্রতিটি ক্ষেত্রে 6.5 ও সামগ্রিক ভাবে 7(Academic) নম্বর বাধ্যতামূলক।
 
বিদেশি ছাত্রছাত্রী দের টিউশন ফিঃ
Undergraduate tuition fees: $32,550 – $46,820
Graduate tuition fees: $20,530 – $28,320
 
থাকার ব্যবস্থাঃ
ক্যাম্পাসের মধ্যে প্রবেশে সুবিধা ক্লাসে যাওয়া, ক্যাম্পাসের অনুষ্ঠানগুলি, অ্যাথলেটিক সুবিধাসমূহ এবং লাইব্রেরিগুলিতে যাওয়া। চলচ্চিত্র, বিনোদনমূলক ক্রীড়া ইভেন্টগুলি, অধ্যয়ন দল এবং ক্লাবের কার্যক্রমগুলি দেখার সুযোগ। সুস্থ ডাইনিং অপশন এবং লন্ড্রি সুবিধা থেকে শহর পর্যটন এবং একাডেমিক পরামর্শদাতা থেকে সুবিধাজনক এবং সাহায্যকারী পরিষেবা।
 
অফ ক্যাম্পাস হাউজিং;
বৃহত্তর টরন্টো এলাকায় অনেক ছাত্র-বান্ধব এবং সাংস্কৃতিকভাবে বিভিন্ন অঞ্চলের একটিতে আপনি যদি আপনার নিজের আবাসন ব্যবস্থা খোঁজার সিদ্ধান্ত নেন, তাহলে বিশ্ববিদ্যালয়ের হাউজিং অফিস আপনাকে ভাড়াটে বাজারে ন্যাভিগেট করতে এবং সর্বোত্তম ফিট খুঁজে পেতে সাহায্য করতে পারে।
 
স্কলারশিপ:
এই ইউনিভার্সিটি তে পড়ার সময় ও ভর্তিকালীন আংশিক ও সম্পূর্ণ স্কলারশিপ পাওয়া সম্ভব। ভর্তির বৃত্তি স্নাতকোত্তর গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ের আবেদনকারীদের জন্য হয়।
 
বর্তমানে টরন্টো বিশ্ববিদ্যালয়ে পাঠ রত ছাত্রছাত্রীদের জন্য বৃত্তিভিত্তিক স্কলারশিপ পাওয়া যায়। ইন-কোর্স স্কলারশিপের অতিরিক্ত তথ্য বিভাগের (ক্যাম্পাস, ফ্যাকাল্টি, কলেজ) রেজিস্ট্রারের অফিসের মাধ্যমে পাওয়া যায়।
 
To know more visit: https://future.utoronto.ca/international
To “Your” Success,
SA Associates

Leave a Comment