L O A D I N G

How to find Genuine Overseas Education Consultant?

আপনি যখন একটা ভালো বার্থডে প্রোগ্রাম কিংবা ওয়েডিং সিরিমনি অনুষ্ঠানের জমকালো আয়োজনের কথা চিন্তা করেন , তখন নিশ্চয় ইভেন্ট ম্যানেজমেন্টকে কল করেন ! কিংবা আপনি যখন আপনার বন্ধুর বড় ভাই বা আপনার মামার বিয়ের গাড়িটার উপর একটা ফ্লাওয়ার রিবন টাচআপ করাতে চান, নিশ্চয় শাহবাগে গিয়ে ফুলের দোকানে তাদের এলবাম দেখতে চান !! রাইট ? তার মানে হচ্ছে, যে কারো সার্ভিস নিতে গেলে আপনার উচিত হবে তার সাকসেস স্টোরিজ দেখা ; কাজের মান বোঝা , রেফারেন্স খোঁজা । ঝকঝকে চকচকে অফিস আর এক গাদা স্টাফ মানে এই না যে , সে খুব একটা বড় ফার্ম । রাশিয়ান এম্বাসির ও তো অনেক বড় জায়গা নিয়ে ভিসা অফিস; তাই বলে কি ওই দূতাবাসে ভিসার জন্যে সকাল থেকে লম্বা লাইন ?

নিশ্চয় আমার সাথে একমত হবেন যে , একটি প্রতিষ্ঠানের কাজের মান নির্ভর করে তার অফিসের সার্ভিস মূলনীতি , প্রিভিয়াস সাকসেস স্টোরিজের রেফারেন্স , ওই প্রতিষ্টানের কর্মকর্তাদের সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ; অফিসের ইন্টারন্যাশনাল রিকগনিশন ও আপনি যা চাচ্ছেন তা দিতে ওই ফার্ম বা ব্যক্তি প্রস্তুত কিনা ? ব্যাস, হয়ে গেলো ! এখন আপনি যদি ফেসবুক নির্ভর প্রতিষ্ঠানের মিষ্টি কথার চক্করে পড়ে আপনার মূল্যবান সনদ, অর্থ , সময় , স্বপ্ন তুলে দেন , সেই দ্বায়িত্ব তো একটি ভালো এডুকেশন এজেন্টস কিংবা তাদের এসোসিয়েশন নিতে পারে না ! আপনি সস্তা সার্ভিস খুঁজবেন, পৌঁছার পর টাকা দিবেন, ভিসার পর টাকা দিবেন , অর্ধেক টাকা দেশে অর্ধেক টাকা বিদেশে … এমন মনোবাসনা নিয়ে পথ চললে তো হোঁচট খেতেই হবে ! একটা ভালো কনসালটেন্সি ফার্ম কিংবা এডুকেশন কনসালটেন্ট কখনোই আপনাকে এহেন কাল্পনিক অফার দিয়ে তার গুডউইল নষ্ট করবে না । সবাই কিন্তু ব্যবসা করে না ; এটা আপনাকে বুঝতে হবে ! ঢালাও অপপ্রচার কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের জন্য শুভমঙ্গল বয়ে আনে না !

আপনি এজেন্সির সার্ভিস না নেন, ভালো কথা ; তাইবলে বাসায় বসে ফেসবুকে , সোশ্যাল মিডিয়াতে , স্কুলে, ক্লাসে এডুকেশন এজেন্টস, কনসালটেন্সি ফার্ম নিয়ে বাজে মন্তব্য করবেন, এটা হতে পারে না ! এটা কোনোভাবেই শোভনীয় নয় ! ঢাকা শহরে অনেক ভাল ভাল এডুকেশন এজেন্টস রয়েছে ; তাদের কার্যক্রম ওয়েবসাইটে ঘাঁটুন, অফিস ভিজিট করুন, প্রতিষ্ঠানের সিইও-র সাথে কথা বলুন ; কনসালটেন্টের সাথে নিজের স্বপ্ন নিয়ে গল্প করুন । দেখবেন, আপনি আপনার সার্ভিস অবশ্যই পাবেন । আর না হয়, ইংরেজিটা ভাল করে রপ্ত করে নিজে নিজেই ট্রাই করুন । কারণ, প্রত্যেকটি এজেন্টস প্রত্যেকটি কনসালটেন্ট ইংলিশে দক্ষ বলেই বিদেশী ইউনিভার্সিটি , কলেজ, ইমিগ্রেশন , দূতাবাসের সাথে ইংরেজিতে চিঠি আদান-প্রদান করে !! সবাই কিন্তু একটা কোয়ালিটি মেইনটেইন করে ; আপনি যেমনটা ভাবছেন, তেমনটা কিন্তু না !! আমাদের দেশে ব্যাংকের ম্যানেজার কিন্তু এগ্রিকালচার ইউনিভার্সিটিতে থেকেও হয় , তাই বলে এডুকেশন এজেন্টস কিন্তু ইংরেজিতে এক্সপার্ট না হলে ইম্পসিবল !! কথাটা মাথায় রাখবেন । আশা করছি , ভালো এজেন্টস চেনার ও বোঝার আদ্যোপান্ত শিখেছেন !!— শা অ্যাডমিন ম্যানেজার

For details please contact with our Students and Career Department , call WhatsApp / IMO : 01755227755

Leave a Comment