L O A D I N G

How to Choose a Genuine Consultant for Your Higher Education in Canada

আজকের ডিজিটাল যুগে, স্মার্টফোন কিংবা ট্যাবে আলতো চাপ দিলেই ধরা দেয় হাজারো তথ্য, লিংক । বিজ্ঞাপনের জুড়িমেলা ভার যেন সোশ্যাল মিডিয়াতে। হাজারো পরামর্শক এর ভিড়ে মাথা নষ্ট না করে সঠিক পথ সুনিশ্চিত করার দায়িত্ব কিন্তু আপনার-ই। কানাডায় উচ্চশিক্ষা অর্জনে, কিভাবে বুঝবেন যে, একটা কন্সালটেন্সি ফার্মের কর্মরত ভিসা কনসালটেন্টরা প্রকৃতই সুদক্ষ, বিশ্বাসযোগ্য এবং অভিজ্ঞ?

1. প্রথমত কানাডা গভার্মেন্টের ওয়েবসাইট (https://www.canada.ca) ভিজিট করে খুঁটিয়ে খুঁটিয়ে ভালো করে পড়ুন।

2. এর পরেই, আপনার পছন্দের বিশ্ববিদ্যালয় কিংবা কলেজের অফিসিয়াল ওয়েবসাইটি ব্রাউজ করে পর্যাপ্ত তথ্যাদি সংগ্রহ করুন।

3. আপনার নির্বাচিত এডুকেশন কনসালটেন্সি ফার্মটি বৈধ কিনা যাচাই করুন। তাদের ওয়েবসাইট বা ব্লগ দেখুন এবং সাফল্যের গল্প, কর্ম পদ্ধতি চেক করুন।

4. কনসালটেন্সি ফার্মটির সার্ভিস চার্জ সম্পর্কে ভাল করে জানুন এবং পরামর্শদাতাদের কোন লুকানো চার্জ আছে কিনা তা আগে ভাগে নিশ্চিত করুন।

5. আপনার নির্বাচিত কনসালটেন্সি দ্বারা, যারা বর্তমানে কানাডায় অধ্যায়নরত; তাদের সাথে ফেসবুক, ইউটিউব কিংবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করে, তাদের রেফারেন্স নিয়ে অগ্রসর হোন।

আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, কোনো প্রতিষ্ঠান নিজের চোখে না দেখে, কর্মরত কনসালটেন্টের প্রোফাইল চেক না করে ও তাদের কর্মপদ্ধতি সম্পর্কে কিচ্ছু না জেনে… শুধুমাত্র মিষ্টি মিষ্টি কথায় কোনোরকম ফাঁদে পা দেবেন না। নিজের গোপনীয়তা বজায় রাখুন। সচেতন থাকুন।

To speak to one of our certified consultants, please get in touch with us via WhatsApp at 01755227766

Leave a Comment