L O A D I N G

Apply for a Canadian student visa | Canada January season 2020 intake

একটা ধুন্ধুমার যুদ্ধ জানুয়ারি আর ফেব্রুয়ারি-তে। আর তা কোনটি শীতলতম তা নিয়ে, জায়গা টা অবশ্যি বাংলাদেশ নয়… কানাডা️ 🇨🇦

যারা ভাবছেন এহেন হাঁড় কাঁপানো শীতে কানাডা খুব একটা সুখপ্রদ হবে না, এক্কেবারে ভুল ভাবছেন। ইতি উতি খোঁজ করলেই জানবেন, কানাডার তুষারাবৃত নৈসর্গিক সৌন্দর্য না দেখলে বড্ড ভুল হয়ে যাবে। আর পড়াশোনার ফাঁকে ফাঁকে জায়গা টা ও চেনার সুযোগ ছাড়বেন কেন। ধরে নিন, সুদীর্ঘ, বেশ খ্যাত ৭.৮ কিলোমিটার জুড়ে ছড়ানো ওটওয়া এর রিদিঊ কানালের আইস স্কেটিং, পৃথিবীর সর্ব বৃহৎ। উহু, অন্য সময়ে কিন্তু এর টিকি টি ও পাবেন না, এ শুধু কানাডার শীতকালীন উপহারের ডালি। স্কেটিং তো হল, কিন্তু বরফ এর ওপর স্কি করা-ই বা বাদ যায় কেন। নীচে নেমে আসা উপত্যকা হুইসলার, বিট্রিশ কলম্বিয়া তে স্কি করে বরফ বেয়ে নিচে নেমে আসার লোভনীয় মজা হাত ছাড়া হয় না যেন। কিংবা বরফের পথ বেয়ে হেঁটে চলুন ব্যানফ শহরের পথে, সাদা ধবধবে তুষার সাজিয়ে রাখবে স্বাগতের চিঠি। রাস্তা ঘাটে যেন ভয় পাবেন না খামোখা, বরফে বানানো নিখুঁত তুষারবানব বানিয়ে রাখা রেওয়াজ এদের, উদেশ্য কিন্তু নিখাদ মজা ই। আর নায়াগ্রা জলপ্রপাত-ই বাদ যায় কেন, চোখ ধাঁধাঁনো তুষারে অমন বিশ্ববন্দিত জিনিস না চাক্ষুষ করলে পুরোটাই মাটি। আর এসব ছাড়াও শীতের কোনো এক পাতা ঝরা বিকেলে শান্ত মনে সাদা বরফে, লাল রঙ এর সূর্যাস্ত এক অনবদ্য অভিজ্ঞতা।

তা বলে পড়াশোনায় যেন ফাঁকি না হয়।

ভুলে যাবেন না শা এসোসিয়েটস এর হাত ধরে, কানাডায় যেতে উইন্টার সেশনের (জানুয়ারি ২০২০) স্টুডেন্ট ভিসার ফাইল জমা নেওয়া শুরু হয়ে গেছে এবং চলবে আগামী ৩১ আগস্ট, ২০১৯ পর্যন্ত।

নিচের লিঙ্ক-এ ক্লিক করে অনলাইনে ফর্ম টি ফিলাপ করে এক্সপার্টের সাথে মন খুলে কথা বলুন, ক্যারিয়ারের ডেস্টিনেশন খুঁজে নিন।
Apply Now  https://saavisa.com/apply/
Apply Now  https://saavisa.com/apply/

Leave a Comment