L O A D I N G

Application For Study Permit Made Outside of Canada (IMM 1294)

আন্তর্জাতিক শিক্ষার্থীদের কাছে কানাডায় উচ্চশিক্ষা স্বপ্নের মতো। প্রতিষ্ঠানগুলোতে পড়াশোনা করতে হলে স্টুডেন্ট ভিসা বা স্টাডি পারমিট প্রয়োজন। আর এই স্টাডি পারমিট আবেদনের জন্য আপনাকে অবশ্যই “Application For Study Permit Made Outside of Canada (IMM 1294)” ফর্মটি সঠিক ও নির্ভুলভাবে ফিলাপ করতে হবে।

এপ্লিকেশন ফর্মটি ফিলাপ করার পূর্বে আপনার প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস যথাঃ আপনার একাডেমিক রেজাল্টস অ্যান্ড সার্টিফিকেটস, IELTS মার্কশিট, পাসপোর্ট, ন্যাশনাল আইডেন্টিটি ডকুমেন্ট, বাঙ্কিং ইনফর্মেশন, কানাডা ইউনিভার্সিটির অফার লেটার ইত্যাদি ফাইল বন্দি করে নিজের কাছে রাখুন।

“Application For Study Permit Made Outside of Canada (IMM 1294)” ফর্মটি নিম্নলিখিত বিভাগে বিভক্ত থাকে।

 Personal Details
 Languages
 Passport
 National Identity Document
 US PR Card
 Contact Information
 Details of Intended Study in Canada
 Education
 Employment (Work or job)
 Background Information

 Personal Details, Languages, Passport, National Identity Document, Contact Information – বিভাগের প্রশ্ন গুলি একদমই সহজ। একটু ভাল করে পড়ে যথাযথ ভাবে আপনার ডকুমেন্ট দেখে আনসার করুন।

 US PR Card – এখানে মাত্র একটাই প্রশ্ন থাকে যে আপনার US- এর PR Card আছে কি না?

 Details of Intended Study in Canada – এই বিভাগ টি আপনার কানাডায় উচ্চশিক্ষার ইনফরমেশন নিয়ে। আপনি কোন ইউনিভার্সিটি বা কলেজে কি প্রোগ্রাম নিয়ে স্টাডি পারমিটের সুযোগ পেয়েছেন, আপনার ইউনিভার্সিটি বা কলেজ টি কোন প্রভিন্স এবং শহরে, টিউশন ফিস কতো ইত্যাদি যথাযথ স্থানে নির্ভুলভাবে ফিলাপ করুন। আর কানাডায় থাকার জন্য আপনার কাছে কতো টাকা ফান্ড আছে তা কানাডিয়ান ডলারে কনভার্ট করে নিশ্চিত করুন।

 Education অ্যান্ড Employment বিভাগ ও ফিলাপ করা একদম সহজ। আপনার কারেণ্ট ডিগ্রি এবং যদি আপনার জব এক্সপেরিন্স থাকে তবে তা নির্দিষ্ট স্থানে ফিলাপ করুন।

 Background Information – এটি ফর্মের শেষ বিভাগ। এখানে আপনার ব্যাকগ্রাউন্ড ইনফর্মেশন নিয়ে ৬ টি প্রশ্ন থাকে। মনে রাখবেন এই বিভাগটি খুবই গুরুত্বপূর্ণ, কোনরকম ভুল ইনফর্মেশন প্রভাইড করবেন না।
এই বিভাগের Question ২ – আপনি আগেও কানাডায় এবং আমেরিকায় অ্যাপ্লাই করে রিফিউসড হয়েছেন কি না? সেটার উত্তর সঠিক ভাবে দিন। এছাড়া হেলথ, ক্রিমিনাল রেকর্ড, আপনি রাজনৈতিক দলের সাথে যুক্ত আছেন কি না সেই নিয়ে কিছু YES/NO প্রশ্ন থাকে।

বিস্তারিত জানতে কানাডিয়ান হাই কমিশনের ওয়েবসাইট খুঁটিয়ে দেখুন, “Application For Study Permit Made Outside of Canada (IMM 1294)” ডাউনলোড করে ফিলাপ করুন। সব কিছু জেনে বুঝে তারপর অ্যাপ্লাই করুন। প্রতারিত হবেন না, অযথা নামসর্বস্ব ফেসবুকনির্ভর কতিপয় স্টুডেন্ট রিক্রুটমেণ্ট ফার্ম দ্বারা সস্তায় সার্ভিস নিতে গিয়ে রিফিউজ্ড হয়ে পরে আফসোস করবেন না!! কারণ কানাডার হাইকমিশনে একবার আপনার তথ্য রেকর্ড হয়ে গেলে নতুন কোনো তথ্য দিয়ে সেটা আপডেট করা যায় না।

মনে রাখবেন সুযোগ বার বার আসে না, আপনার সামান্য একটি ভুল এক মুহূর্তে আপনার বহুদিন এর স্বপ্নকে ভেঙে চুরমার করে দিতে পারে।

প্রয়োজনে সাহায্য নিন, কানাডা সরকার স্বীকৃত রেজিস্টার সংস্থা শা এসোসিয়েটসের ২০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন সুদক্ষ কনসালটেন্টের।
আবেদন করুন  https://saavisa.com/apply/
আবেদন করুন  https://saavisa.com/apply/

To “Your” Success,
SA Associates
https://saavisa.com/

Leave a Comment