L O A D I N G

ভিসা আবেদনের পূর্বেই জেনে নিন ভিসা রিফিউজ হওয়ার সম্ভাব্য কারণ ?

সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনে সয়লাব ভিসা বাজার, ভিসা হাট, ভিসা হাব, আরও কতো কি? কয়দিন পর শুনবো- ভিসার পাইকারি বাজার লিমিটেড । এইসব দেখে আমার প্রশ্ন ভিসা কি নেপালী কলা চাইলেই বাজার থেকে এক হালি কিনে নিয়ে আসলাম । কথাটা কি আসলেই সত্য, নাকি এটা কথার কথা? আমি বলছি- হ্যাঁ, আসলেই সত্য।

এটা কথার কথা নয়। আমাদের এই সুন্দর পৃথিবীতে ১৯৫ টি স্বাধীন রাষ্ট্র আছে। আর এই স্বাধীন রাষ্ট্রের একেক রকম স্বাধীন নিয়ম-কানুন আছে। জীবনের প্রয়োজনে মানুষ দেশ থেকে দেশান্তরিত হয়ে থাকে। আর এ জন্যই প্রয়োজন ভিসা। আর এই ভিসা জটিলতাই আমাদের বড় সমস্যা। আমরা প্রায় বিভিন্ন সময় বিভিন্ন দেশে ভিসার জন্য আবেদন করে থাকি। যেমন- ট্যুরিস্ট ভিসা, স্টুডেন্ট ভিসা, কনফারেন্স ভিসা, ইনভেস্টর ভিসা, ইমিগ্রান্ট ভিসা ইত্যাদি। এই ভিসা আবেদন করার পরই যত ঝামেলা। সঠিক তথ্য ও গাইডলাইন এর অভাবে অনেক সময় দূতাবাস ভিসা প্রত্যাখ্যান করে। পরিশেষে সুন্দর পাসপোর্টকে উপহার দেন রিফিউজালের মালা। এরপর একদেশ বাদ দিয়ে অন্য দেশে ভিসা আবেদন করেন; ততই রিফিউজের সংখ্যা বাড়তে থাকে। পরিশেষে সান্তনা আঙ্গুর টক আমি খাইনা।

এইভাবে অন্ধকারে ঢিল না ছুঁড়ে এক্সপার্ট ভিসা কনসালট্যান্টের পরামর্শ নিন এবং জেনে নিন ভিসা কেন রিফিউজ হয়? ভিসা প্রাপ্তির সঠিক নিয়ম কানুন জেনে ও আপনার সম্ভাব্যতা যাচাই করে ভিসার আবেদন করতে আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

আপনি আপনার গ্রামে বাঁশের সাঁকো তৈরী করতে পারেন মানে এই না যে, আপনাকে পদ্মা সেতুর ইঞ্জিনিয়ার খেতাব দেওয়া হবে ? সাধু সাবধান ।—শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment