L O A D I N G

ভিজিট ইন অস্ট্রেলিয়া : তিন বছরের মাল্টিপল ভিজিটর ভিসা

ভ্রমন বিষয়ক টিপস একেকজনের জন্য একেক রকম হয়। সামগ্রিক ভাবে কিছু বলতে গেলে, কয়েকটা কথা বলে রাখি। যেমন –
ভ্রমনের প্ল্যান নিজেই করুন। এতে করে ভ্রমনের পূর্ন আনন্দ পাওয়া যায়।
ঘুরতে যাওয়া প্লেস গুলো সম্পর্কে আগে থেকেই ধারনা নিয়ে রাখুন।
সে সময়ের ওয়েদার, কোন ফেস্টিভ্যাল, সিজন – এগুলো যাচাই করে ভ্রমন প্ল্যান সাজান।

সমমনা লোকজনের সাথে ভ্রমনে যাবার পরিকল্পনা করতে পারেন।
ভ্রমনের দিন গুলোতে অবশ্যই লোকাল ফুড খাওয়ার চেষ্টা করবেন।

আমরা সবাই ঘুরতে ভালবাসি, নতুন জায়গা দেখার জন্য, আর ছবি তোলার জন্য। নিজের ছবি ! তাই আমাদের ট্র্যাভেল ব্যাগ একটু বড় হয়। ব্যাকপ্যাক ধরনের ট্রিপ আমরা বাঙালিরা দিতে পারি না। কোথায় কোথায় যাবো, সে অনুযায়ী ড্রেস সিলেক্ট করি। মানে কোন পরিবেশে কোন ড্রেস মানাবে।
আমরা একটা ট্র্যাভেল কিট বানিয়ে রাখতে পারি। সেটায় সেফটিপিন থেকে শুরু করে ছোট সাইজের স্কচ টেপ, ছোট কেচি, সুই সুতা অব্ধি গুছানো থাকবে। যেন ভ্রমনে কিছু প্রয়োজন হলে নিজের কাছেই পাওয়া যায়। এটা আমাদের খুব হেলপ করে একটা ফ্ললেস ভ্রমন পেতে। জুতা সব সময় দুই জোড়া নিবেন। মেডিসিন কিছু সাথে রাখবেন। অনেক গুলো পলিথিন ব্যাগ ভাজ করে সাথে নিবেন। ( তবে খবরদার, যেখানে সেখানে পলিব্যাগ ফেলবেন না ) । আর হ্যান্ড ব্যাগে চকলেট রাখবেন, ঘুরতে ঘুরতে লাঞ্চে দেরি হলেও যেন ভ্রমনের আনন্দ নষ্ট না হয়।

অস্ট্রেলিয়ার ভ্রমণের আদ্যোপান্ত জানতে , ভিসার প্রসেস ও ট্রাভেল প্ল্যান সবকিছু নিয়ে কথা বলতে আমাদের অজি স্পেশালিস্ট সুপ্রিয় কুমার চক্রবর্তী, বাপন সাহা ও মনোজিৎ দাসের সাথে সাক্ষাৎ করে কথা বলুন, আপনার অস্ট্রেলিয়া ভ্ৰমণকে স্বার্থক ও সুন্দর করুন । AUSSIE SPECIALIST- অস্ট্রেলিয়া ট্যুরিজম কমিশনের সার্টিফাইড কনসালট্যান্ট ।

Call for Appointment- 01755227755, 01755227766.

Leave a Comment