L O A D I N G

জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরীয়সী ( জননী ও জন্মভূমি স্বর্গের চেয়েও শ্রেয় ) ।

আপনি একটা ফাস্ট ওয়ার্ল্ড কান্ট্রিতে যাবার মনস্থির করেছেন , একটা উন্নত দেশে যাবার চিন্তা করেছেন , একটি ধনী রাষ্ট্রে যাবার জন্যে সকলরকম স্বপ্ন দেখা শুরু করেছেন , হোক সেটা আমেরিকা কিংবা কানাডা ! আসুন, আজকে থেকে এই মুহূর্ত থেকে নিজেকে চিন্তায়-ভাবনায় মননে মনের গহীনে উন্নত মানসিকতার মানুষ হিসেবে ভাবা শুরু করি, নিজেকে যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্যে একটু ফাস্ট হই, নিজেকে শিক্ষায় প্রয়োগে প্রকাশে মন থেকে অন্তর থেকে ধনী হিসেবে চিন্তা করি । এই দেশে থাকতেও সেটা ভাববেন , সেই দেশে গিয়েও সেটা আজীবন লালন করবেন । কারণ, আপনি নিজের সুখের প্রয়োজনেই ওই দেশে মাইগ্রেট হয়েছেন !

1. অন্যের ফেসবুক পেইজে গিয়ে বেহুদা কমেন্টস করা আপনার কাজ নয় ! হোক সেটা কারো ব্যক্তিগত কিংবা অফিসিয়াল !
2. অন্যের সাফল্য দেখে সমালোচনা না করে তার ভালোটা নিয়ে আলোচনা করুন !
3. অন্যের ইউটিউবের ব্লগ দেখে বা ফেসবুকে অন্যের পোস্ট পড়ে খুশি হওয়ার কিছু নেই ; নিজেকে আগে আবিষ্কার করুন , চিন্তা করুন – আপনি কোথায় দেখতে চান নিজেকে ?
4. অন্যকে অনুকরণ বা অনুসরণ করবেন না | আপনার কথা-বার্তা , চালচলন , আদব-কায়দা , ভদ্রতা, নম্রতা , শিক্ষার লেভেল প্রমান করবে আপনি কোন দেশ থেকে এসেছেন, কোন পরিবার থেকে এসেছেন ? আপনার শিক্ষার বুনিয়াদ কত শক্ত !!
5. অন্যের কালচার সভ্যতা রুচি নিয়ম-কানুন ধর্মীয় আচার-অনুষ্ঠান ভালো না লাগলে সেই দেশ দ্রুত কুইট করুন | মনে রাখবেন – জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরীয়সী ( জননী ও জন্মভূমি স্বর্গের চেয়েও শ্রেয় ) । —- শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment