L O A D I N G

কংগ্র্যাচুলেশন্স সাইমুল হক । IELTS 6.0

স্বপ্নের উড়ান : সাফল্যের গল্প – ৪২
ছয়ে ছক্কা – IELTS 6.0

কংগ্র্যাচুলেশন্স সাইমুল হক ।

চট্টগ্রাম কি বাংলাদেশের আটষট্টি হাজার গ্রামের একটি কি ? প্রশ্ন করলে অনেকেই ধাঁধায় মাথা চুলকাতে শুরু করবেন । আসলে কিন্তু না ! চট্টগ্রাম বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী । পাহাড়ের কোলঘেঁষে বেড়ে উঠা অনিন্দ্য সুন্দর এক শহরের রূপশ্রী চাটগাঁ | ছোট-খাট একটা ছড়া-ও আছে : নদী-বন্দর-দরগা , তিনে মিলে চাটগাঁ । সেই শহরের আলো-বাতাসে বড় হয়ে উঠা তারুণ্যের নাম সাইমুল । যার শেকড়ে রয়েছে বিদেশ বিভুঁইয়ের গন্ধ , যার মূলে রয়েছে ফরেন রিলেশন্স !

সাইমুল চট্টগ্রামের ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা করে IELTS-টা করে নিলো এক ফাঁকে । এই 6.0 স্কোর দিয়ে কি সত্যি সত্যি কানাডা যাওয়া যাবে ? কানাডায় থাকা বড় ভাই-ব্রাদার আশ্বাস দিলেন, লেগে থাকো ; গতি একটা হবেই । সাইমুল অনেক আশা ও বিশ্বাস নিয়ে আমাদের চট্টগ্রাম অফিসের সোঁদা-মাটির গন্ধে ভরপুর মনোজিৎ স্যারের রুমে এসে ফাইল জমা দিলেন । বাকিটা ইতিহাস !

মাটি ও মানুষের দেশ কানাডার থান্ডারবে সিটির লেকহেড ইউনিভার্সিটি সাইমুলকে নির্বাচিত করলো বিজনেস এডমিনিস্ট্রেশন নিয়ে পড়বার জন্যে । সাইমুলের এই উচ্ছাস ও হাসি মার্কা ছবি প্রমান করে, শা এসোসিয়েটস চাইলে সবই সম্ভব । — শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment