L O A D I N G

কংগ্র্যাচুলেশন্স আরিফ সিকদার । IELTS 6.0

স্বপ্নের উড়ান : সাফল্যের গল্প – ৪৪
ছয়ে ছক্কা – IELTS 6.0

কংগ্র্যাচুলেশন্স আরিফ সিকদার ।

ক্রিকেট খেলা মানেই এক ওভারে ছয় বল | IELTS-এ সিক্স প্রাপ্ত অনেক সাফল্যের ভিড় থেকে বাছাই করা ছয়জন স্টুডেন্টসকে নিয়ে ছয়ে ছক্কার গল্পের আজকেই লাস্ট পোস্ট । কালকে থেকে অন্য সফলতার গল্প ।

লটকন কলা আর লেবু — চোখের সামনে ভেসে উঠলেই মন চায় জনবহুল কোলাহলের জাদুর শহর ঢাকা ছেড়ে বসত গড়ি নরসিংদীতে । আরো অনেক কিছুর জন্য বিখ্যাত এই জেলা । বাংলাদেশের অনেক ইন্ডাস্ট্রির ফ্যাক্টরি ও প্রধান কার্যালয় নরসিংদীতে । সবচেয়ে এক্সক্লুসিভ পার্ক এই শহরে । লুঙ্গি আর শাড়ির জন্য-ও বিখ্যাত প্রিয় এই জেলা । আপনি ঢাকা থেকে যখন সিলেট যাবেন একটু সকালের দিকে গেলে রাস্তার দুইধারে শুধু হরেকরকম সবজির মেলা বা বাজার দেখলে মন চায় ঐখানে বসেই রান্না করে ফেলি । আয়েশ করে খেয়ে-দেয়ে তারপর রওয়ানা দেই । বিশেষ করে দেশি মুরগির ওমলেট, পাতলা মুশুরির ডাল সঙ্গে সেই গন্ধরাজ লেবু । আহা ! জিভে জল ধরে রাখা কঠিন। প্রকৃতির উদার হস্তে সম্প্রদান কারকের উদাহরণ যেন বাংলাদেশের অন্যতম জেলা নরসিংদী !

সেই শহরের ছেলে আরিফ । নরসিংদী সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে আরিফ পরবর্তী গন্তব্য ঠিক করলো কানাডা ।এই শহরের প্রায় একশো স্টুডেন্টস হবে যারা আমাদের মাধ্যমে আজকে কানাডা ও আমেরিকায় । আরিফ হয়তো সেখান থেকেই ইন্সপিরেশন পেয়েছে । IELTS-এ মিনিমাম 6.0 স্কোর তুলে অনেক আশা ও স্বপ্ন নিয়ে আমাদের বাপন স্যারের সাথে বসলো আরিফ । একটাই চাওয়া- অনেকেই যেতে পারলে আমি পারবো না কেন ?

মনের মধ্যে বড় আশা ও উচ্চাকাংখা থাকা ভালো । জীবনের চলার পথে এগিয়ে যেতে সাহস ও শক্তি যোগায় মনের ভিতর সুপ্ত বাসনাগুলো ।International College of Manitoba-র UTP Stage II + Bachelor of Engineering বিষয়ে ব্যাচেলর ডিগ্রি করতে আরিফ এখন কানাডার লাভলী পোর্ট সিটি ম্যানিটোবা প্রভিন্সের রাজধানী উঁইনিপিগে । এবার আরিফের উইন করার পালা । — শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment