L O A D I N G

ইচ্ছে থাকলেই সাফল্যের চাবিকাঠি ঠিকই খুঁজে পাওয়া যায়।

অতীত ভুলে বর্তমানে বাঁচুন। যা ঘটে গেছে তা নিয়ে অতিরিক্ত ভাবনাচিন্তা করলে দুঃখ বাড়বে বই কমবে না। সফলতার পথ মসৃন হয়না। সেই পথে অনেক বাধা বিপত্তি থাকে। সেই বাধাগুলোর সম্মুখে ভেঙে পড়লে কিংবা মনোবল হারালে চলবে না। অতীতের ঘটনা থেকে শিক্ষাটুকু নিয়ে পরিশ্রম করে বাধাগুলোকে সরাতে হবে।

অনেকসময় আমাদের মনে হয় যে এতো পরিশ্রম করলাম, তবুও মনমতোন ফল পেলাম না। আমি বোধহয় পারবোনা আমার দ্বারা বোধহয় এটা সম্ভব হবে্না। এটা একদমই ভুল। স্ট্যান লি (স্পাইডারম্যান, এক্স-ম্যান এর স্রষ্টা), হেনরি ফোর্ড (ফোর্ড মোটর লিমিটেড-এর প্রতিষ্ঠাতা), হারল্যান্ড স্যান্ডারস (কেএফসি-এর প্রতিষ্ঠাতা), জে কে রাউলিং (হ্যারি পটার সিরিজের রচয়িতা) যারা জীবনের শুরুতে ব্যর্থ হয়েও অবিশ্বাস্য সফলতা পেয়েছেন। পৃথিবীতে প্রচুর সফল মানুষ আছেন যারা প্রথম জীবনে এক বা একাধিকবার ব্যর্থতার মুখোমুখি হয়েছেন। কিন্তু তাঁরা হার মানেনি। তাই তাঁরা আজকে আমাদের কাছে অনুপ্রেরণা হয়ে উঠে।

আপনিও আগের IELTS এক্সামের ফল নিয়ে মনখারাপ করা বন্ধ করুন। আবার নতুন উদ্যমে প্রস্তুতি নেওয়া শুরু করুন, এবার আরো দুগুণ পরিশ্রম করুন। একটু কন্সেন্ট্রেশন দিলেই চারটা মডিউলে 6.5 এর উপরে স্কোর তোলা জাস্ট সময়ের ব্যাপার মাত্র। একটা ভালো ইংরেজি পেপার প্রতিদিন পড়তে হবে, HBO চ্যানেলে ভালো ভালো মুভি দেখতে হবে, তাদের কথাগুলির উচ্চারণ খেয়াল করতে হবে; একজন বন্ধুকে সামনে রেখে তার সাথে ইংরেজিতে সৌজন্য আলাপ করতে হবে; ইউটিউবে IELTS-এর উপর শর্ট টেকনিক ভিডিওগুলো ফলো করতে হবে; প্রতিদিন তিন পাতা করে ইংরেজি লেখা লিখতে হবে! ভালো কোন ইনস্টিটিউটে গিয়ে কয়েকবার মক টেস্ট দিন। মনে রাখবেন পরিশ্রম কখনো বিফলে যায়না। পরিশ্রমের ফল একটু দেরিতে হলেও পাওয়া ঠিকই যায়।

আর আপনি যদি গত সেশনে নিজে নিজে বা কোন এজেন্সী দ্বারা ট্রাই করে ভিসার অনুমোদন না পেয়ে প্রত্যাখিত হয়ে থাকেন, তাতে ভেঙ্গে পড়বেন না। ঘুরে দাঁড়ানোর সময় এসে গেছে, সরাসরি যোগাযোগ করুন আমাদের সাথে। আমাদের দরজা আপনাদের সবার জন্যে সবসময় খোলা। আপনাদের সাফল্যের দিশা দেখানোই আমাদের প্রধান দায়িত্ব। আমরা আছি আপনাদের পাশে। ভালো থাকবেন। — শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment