L O A D I N G

আমরা চাই , বিদেশ যাবার সিদ্ধান্ত নেবার ক্ষেত্রে আপনি অবশ্যই নাক-কান-চোখ-মুখ খোলা রেখে এগিয়ে যাবেন !

বিভিন্ন চ্যানেল রিপোর্ট করতে করতে ক্লান্ত , আমরা বলতে বলতে লিখতে লিখতে ক্লান্ত ! অনেক পত্রিকা রিপোর্ট করতে করতে টায়ার্ড ! যদি-ও অনেক পপুলার পত্রিকা বিজ্ঞাপন হারানোর ভয়ে কতিপয় ফার্মের অপকর্ম নিয়ে অনুসন্ধানী রিপোর্ট করতে নারাজ ! এটাই বাস্তবতা !

এখন আবার নতুন উৎপাত …ইউটিউমার-দের কনসালটেন্সি ! পেচবুকে লাইভে এসে বড় মাপের কনসালটেন্ট বনে যাওয়া ! ঝড়ে বক মরার মতো একটা দুইটা ভিসা হলেই পুরো বাজার গরম করে মোবাইলের মনিটর গরম করে ফেলা ! এইসব দেখে আমরা আসলেই বিরক্ত , ক্ষুব্ধ ও হতাশ !

এইভাবে যাচ্ছেতাই গোজামিলে এমন একটি বিজনেস সেক্টর চলতে পারে না ! কানাডায় কিংবা আমেরিকার এয়ারপোর্টে পা রেখেই একেকজন হয়ে যাচ্ছেন বিশাল সাইজের ব্লগার ! এতো জ্ঞান এতো অগাধ বুদ্ধি নিয়ে আপনি এতদিন বাংলাদেশে কিভাবে ছিলেন, আমরা সেটাই চিন্তা করছি !

আর আমাদের এক শ্রেণীর অভিভাবক , স্টুডেন্টস সবসময় সস্তা শর্টকাট রাস্তা খুজেঁ বেড়ান ; কেমন করে বিনা পয়সায় আমেরিকা ও কানাডা যাওয়া যায় ? পারলে এয়ারলাইনসের পাইলটকে রিকুয়েস্ট করে বিমানে দাঁড়িয়ে যাওয়ার স্বপ্ন দেখেন ! আপনি যদি নিজ থেকে সচেতন না হন , তাহলে আমরা যতই চেঁচাই না কেন , কোনো ফায়দা হবে না !
প্রতারকরা প্রতারণা করতেই থাকবে, আর আপনি সেটার শিকার হতেই থাকবেন !

আমরা চাই , বিদেশ যাবার সিদ্ধান্ত নেবার ক্ষেত্রে আপনি অবশ্যই নাক-কান-চোখ-মুখ খোলা রেখে এগিয়ে যাবেন ! কাজ কাকে দিয়ে করাবেন, সেটা আপনার একান্তই ব্যক্তিগত বিষয় ! কিন্তু মিনিমাম কমনসেন্সটা তো রাখবেন !

ধন্যবাদ যমুনা টিভি টিমকে !

Leave a Comment