L O A D I N G

ইউনিভার্সিটি সেমেস্টার চলাকালীন একটা নির্দিষ্ট সময় আর শীত বা গ্রীষ্ম কালীন ছুটিতে পুরোটাই আপনি কোনো কাজে যুক্ত হতে পারেন কোনো WORK PERMIT ছাড়াই।

কানাডায় পড়াশোনা তো মুখের কথা নয়। যাওয়ার বা থাকার ব্যবস্থা তো হয়ে গেল শা এসোসিয়েটস এর হাত ধরে সহজে। কিন্তু আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিজের ওপর র্নিভরশীল হতে পচ্ছন্দ করেন, এবার কলাম টা তাদের জন্যই।

পড়াশোনা চলাকালীন নিজেকেই নিজে অর্থনৈতিক ভাবে সাপোর্ট বা পার্ট টাইম চাকরীর কথা ভাবছেন যারা, তারা জেনে খুশিই হবেন ইউনিভার্সিটি সেমেস্টার চলাকালীন একটা নির্দিষ্ট সময় আর শীত বা গ্রীষ্ম কালীন ছুটিতে পুরোটাই আপনি কোনো কাজে যুক্ত হতে পারেন কোনো WORK PERMIT ছাড়াই। তবে অবশ্যই থাকতে হবে, যথার্থ স্টাডি পারমিট, হতে হবে ফুল টাইম স্টুডেন্ট আর পাঠক্রম এমন হতে হবে যা আগামী ছয় মাসের মধ্যে যে কোনো ডিগ্রী বা ডিপ্লোমা দেবে। অবশ্য কোর্স বা স্টাডি পারমিট শেষ হওয়ার ৯০ দিনের পর আর এই সুযোগ আপনি পাবেন না। তবে সব ক্ষেত্রেই কানাডা সরকার থেকে একটা সোশাল ইন্সুরেন্স নম্বর আপনাকে নিতেই হবে।

পড়াশোনা তো চলবেই, সনির্ভরতাই বা মন্দ কি। খেয়াল রাখবেন, কানাডায় যেতে ফল সেশনের (September 2019) প্রসেসিং চলছে, ভিসা সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করুন কানাডা সরকার স্বীকৃত রেজিস্টার সংস্থা শা এসোসিয়েটসের সাথে।

Leave a Comment