L O A D I N G

What is the best way to check if visa consultants are genuine & legally authorized, located in Bangladesh?

হাত হাতে মুঠোফোন বন্দী গোটা বিশ্ব। একটি ক্লিকেই ধরা দেয় হাজারো তথ্য, হাদিস। তবে কি, বেশিরভাগ অংশেই মুখ ঢেকে যায় বিজ্ঞাপন। মুখ ও মুখোশ কে আলাদা করার দায়িত্ব কিন্তু আপনার ই। বাংলাদেশের অলি-গলি, পথে-ঘাটে কনসালটেন্সি-এর বিজ্ঞাপনের ছাপ। হাজারো পরামর্শক এর ভিড়ে ধূমপান লাগে চোখে। প্রশ্নটা যখন শিক্ষাসংক্রান্ত হয়, তার সমাধান বের করার ক্ষেত্রে আমাদের আরও যত্নশীল হওয়া উচিত। দূরদেশে, কানাডায় যদি আপনি উচ্চশিক্ষা লাভ করে ভবিষ্যত তৈরির স্বপ্ন দেখেন, তাহলে সেই স্বপ্নের সুযোগ্য নিরাপত্তারক্ষী খুঁজে নিতে হবে আপনাকেই। কিভাবে বুঝবেন যে, একটা কন্সালটেন্সি ফার্মের প্রয়োজনীয় আইনি সব অনুমোদন আছে, কর্মরত ভিসা কনসালটেন্টরা প্রকৃতই সুদক্ষ, বিশ্বাসযোগ্য এবং অভিজ্ঞ?

 সর্ব প্রথম কানাডিয়ান হাই কমিশনের ওয়েবসাইট খুঁটিয়ে খুঁটিয়ে দেখুন, আপনার পছন্দের বিশ্ববিদ্যালয় বা কলেজের ওয়েবসাইট ভালো করে পড়ুন।
 আপনার নির্বাচিত এডুকেশন কনসালটেন্সি টি সরকার অনুমোদিত কিনা তা আগে নিশ্চিত করুন।
 কনসালটেন্ট বা পরামর্শদাতা কানাডা সরকার স্বীকৃত আয়োজিত কানাডা স্পেশালিস্ট প্রোগ্রাম (CSP), কানাডা কোর্স গ্রাজুয়েট (CCG) সার্টিফাইড কিনা তা দেখা অত্যাবশ্যক।
 নির্বাচিত কনসালটেন্সি টির ওয়েবসাইট বা ব্লগ দেখুন এবং তাদের সাফল্যের গল্প, কর্ম পদ্ধতি চেক করুন।
 কনসালটেন্সি ফার্মটির সার্ভিস চার্জ সম্পর্কে ভাল করে জানুন এবং পরামর্শদাতা দের কোন লুকানো চার্জ আছে কিনা তা নিশ্চিত করুন।
 যারা কানাডাতে পড়তে গেছে তাদের সাথে যোগাযোগ রেখে, তাদের প্রোফাইল আগে চেক করে তারপর তাদের রেফারেন্স নিয়ে অগ্রসর হোন, নিজের বিচক্ষণতা কে পাথেয় করে।

আমরা সকলকে পরিষ্কার ভাষায় বলতে চাই… কোনো প্রতিষ্ঠান নিজের চোখে না দেখে, সামনে-সামনি কাউকে না দেখে, তার সম্মন্ধে ভালো করে না জেনে কোনো কথা বলবেন না, সরাসরি সংস্থায় গিয়ে কথা বলুন, তাদের কর্মপদ্ধতি সম্পর্কে ওয়াকিবহাল থাকুন, কথা বলে বুঝুন সত্যিই তারা আপনার বিশ্বাসের যোগ্য কিনা! আপনার গুরত্বপূর্ণ তথ্য যেমন পাসপোর্ট, ব্যাঙ্কের পেপারস, নিজের ছবি, স্টাডি প্ল্যান, অফার লেটার শেয়ার করবেন না। নিজের গোপনীয়তা বজায় রাখুন। সচেতন থাকুন।

আবেদনপত্র ও তার খুঁটিনাটি এবং ভিসা পাওয়া অতো সহজ নয়। এই পদক্ষেপে আপনার দরকার একজন প্রতিনিধি, যিনি তার নিখুঁত অভিজ্ঞতায় আপনার আবেদনপত্র কে করে তুলবেন সম্পূর্ণ গ্রহণযোগ্য। শা এসোসিয়েটস এর কাছে আছে খুঁটিনাটি সমস্ত সুলুক সন্ধান। নিপুন অভিজ্ঞতার ডালি সাজিয়ে আমরা আছি আপনার/আপনাদের সহায়তায়।

Leave a Comment