L O A D I N G

Narsingdi Govt. College-এর তারেকুর রহমান এবং মিরাজ মাহমুদ ভুঁইয়া আজ কানাডার ICM-এ!!

্যাপি নিউ ইয়ার ২০১৯
নতুন আশা নতুন প্রান  নতুন হাসি নতুন গান  নতুন সকাল নতুন আলো নতুন জীবন হোক সুস্থ ও সুন্দর!!

ভালো এবং মন্দ, এই দুইজনকে পাশাপাশি নিয়েই জীবন এবং অভিজ্ঞতার পথ চলা। প্রত্যেকটা পদক্ষেপের পরে বেছে নিতে হয় আরেকটা পদক্ষেপের গতিপ্রকৃতি; আর এখানেই একজন মানুষের দূরদর্শিতার পরিচয় পাওয়া যায়। বর্তমানে সোশ্যাল সাইটের মাধ্যমে নানা ধরণের বিজ্ঞাপন, লোভনীয় হাতছানি, সুদূরপ্রসারী বড় বড় প্রতিশ্রুতির সম্মুখীন হন মানুষ প্রতি মুহূর্তে। তার কিছু হয়ত অবাস্তব আর কিছু সত্যিই বদলে ফেলতে পারে কারো জীবনের রূপরেখা। এই সোশ্যাল সাইট কিভাবে কারো স্বপ্নপুরণের হাতিয়ার হয়ে উঠতে পারে, তার প্রকৃষ্ট উদাহরণ তারেকুর রহমান এবং মিরাজ মাহমুদ ভুঁইয়া।
এই দুই বন্ধুই Narsingdi Govt College-এর প্রাক্তন ছাত্র। নিজেদের কলেজে পড়াশোনার পাঠ শেষ করার পর দুই বন্ধুই ঠিক করে নিয়েছিলেন, এবার পাড়ি দেবেন ম্যাপেল লিফের দেশ কানাডায়, শিক্ষা এবং স্বপ্নপুরণের উদ্দেশ্যে।
কানাডা যাওয়ার জন্য পরবর্তী পদক্ষেপ কি হবে তা ঠিক করতে গিয়েই ওনারা একটি জনপ্রিয় সোশ্যাল সাইটের পেজে শা এসোসিয়েটসের সম্বন্ধে অবগত হন, এবং এর সম্বন্ধে সমস্ত কিছু যাচাই করেন। বুদ্ধিমান এই আধুনিক তরুণদের বুঝতে দেরি হয়নি, যে তারা অজানা রাস্তায় একজন পথপ্রদর্শক পেতে চলেছেন। সময় নষ্ট না করে দুজনে চলে এসেছিলেন শা এসোসিয়েটসের বাপন স্যারের কাছে। বাপন স্যার হলেন কানাডা সরকার কর্তৃক স্বীকৃত কানাডা স্পেশালিস্ট প্রোগ্রাম এবং কানাডা কোর্স গ্র্যাজুয়েট সার্টিফাইড, শা এসোসিয়েটসের ভিসা কনসালটেন্ট বাপন সাহা। কানাডা যাওয়ার ভিসা সম্পর্কিত সমস্ত ব্যবস্থা এবং কলেজে ভর্তির সমস্ত ব্যবস্থা করে দিলেন বাপন স্যার। তারেকুর আর মিরাজ অ্যাডমিশন নিয়ে নিলেন কানাডার International College of Manitoba (ICM)-এ। ভিনদেশে বন্ধুত্বের বন্ধন আরও শক্ত হল বইকি! সাফল্যের পথে হাত ধরে এগিয়ে যাচ্ছেন দুজনে। ওনারা যেমন আজও মনে মনে ধন্যবাদ জানান শা এসোসিয়েটসের অফিসিয়াল ফেসবুক পেজটিকে, ঠিক তেমনই আমরাও গর্বিত দুই বন্ধুকে পরিতৃপ্ত দেখে।

Leave a Comment