L O A D I N G

Canada Spouse Visa – Processing Times

স্পাউস অর্থাৎ সঙ্গী বা সঙ্গিনি। সুতরাং ভিসাটি নিজেই স্ব-ব্যাখ্যামূলক, এটি একটি ভিসা যে কোনও আন্তর্জাতিক ছাত্রকে ইস্যু করা যেতে পারে যিনি কানাডায় থাকার জন্য তার স্বামীকে বা স্ত্রী কে আমন্ত্রণ জানাতে চান ।

শর্তাবলী ও সুবিধা:
১. এর জন্য আন্তর্জাতিক শিক্ষার্থীদের কানাডায় এক বছরের বা তারও বেশি সময়কালের একটি পূর্ণসময়ের প্রোগ্রামে তালিকাভুক্ত হতে হবে।
২. এই ভিসার অধীনে স্বামী বা স্ত্রী নির্ভরশীল ওয়ার্ক পারমিট পেতে পারেন।যা দিয়ে কানাডায় পূর্ণ সময়ও কাজ করতে পারেন তিনি।
৩. একবার জমা দেওয়া অ্যাপ্লিকেশনগুলি কানাডা ভিসা অফিসার দ্বারা প্রক্রিয়াকরনের জন্য ন্যূনতম সময় প্রয়োজন হবে।
৪. যোগ্যতার শর্ত গুলি প্রথমে মূল্যায়ন করা হয় এবং তারপর স্বাক্ষর যাচাইয়ের সাথে সমগ্র অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করা হয়।
৫. প্রক্রিয়াকরণ বিষয় অতীব গুরুত্বপূর্ণ ধাপ। কারণ বহু সংখ্যক আবেদন প্রতি বছর জমা পড়ে। কতগুলি বিষয় গুরুত্বপূর্ণ । যথা – যেখানে জমা হয়েছে আবেদন পত্র , তার নিরীক্ষণ গত পদ্ধতি এবং জমা পড়া সকল আবেদন পত্রের সংখ্যার উপর।

সম্ভাব্য সময়:
১. কানাডা পত্নী বা পতি ভিসা প্রক্রিয়াকরণ সময় জমা পড়া মোট ডকুমেন্টেশনের নির্ভুলতার উপর নির্ভর করে। যদি ভিসার অফিসার কোনও জায়গায় ডকুমেন্টেশন খুঁজো না পান বা দস্তাবেজগুলিতে স্বাক্ষর অনুপস্থিত থাকে তবে প্রক্রিয়াকরণের বেশি সময় লাগে।
২. পত্নী বা পতি ভিসার আবেদনের প্রক্রিয়াকরণ সময় প্রযোজন প্রায় 15 থেকে 30 দিন লাগতে পারে ।
৩. স্বামী বা স্ত্রী নির্ভরশীল ওয়ার্ক পারমিটের জন্য, প্রক্রিয়াকরণ সময় প্রায় 60 থেকে 90 দিন দরকার।
৪. অভিবাসনের প্রক্রিয়াকরণ সময় প্রায় 8 মাস থেকে 9 মাস হবে যদিও প্রক্রিয়াকরণ সময় কেস ভেদে ভিন্নতর হতে পারে ।

অতএব বোঝা যায় আবেদনপত্র ও তার খুঁটিনাটি ভিসা পাওয়ার জন্য অতি মূল্যবান। এই পদক্ষেপে আপনার দরকার একজন প্রতিনিধি, যিনি তাঁর নিখুঁত অভিজ্ঞতায় আপনার আবেদনপত্র কে করে তুলবেন সম্পূর্ণ গ্রহণযোগ্য। আর ভাবনা নেই আপনার পাশে আছে তো চিরবন্ধু শা এসোসিয়েট তাদের নিপুন অভিজ্ঞতার ডালি সাজিয়ে শুধু আপনাকে সাহায্যের জন্য।

Leave a Comment