L O A D I N G

কংগ্র্যাচুলেশন্স স্বাক্ষর ঘোষ | IELTS: 7.5

কংগ্র্যাচুলেশন্স স্বাক্ষর ঘোষ।

সবসময় রাস্তায় দেখবেন রিক্সা ড্রাইভারকে এই রিক্সা অথবা মুখ দিয়ে শীষ দিয়ে মামা বলে ডাকে। কিন্তূ কখনো দেখেছেন কি প্লেনকে কেউ এই বিমান নতুবা শীষ দিয়ে ডাক দেয়? বরঞ্চ এয়ারপোর্টে দুই ঘন্টা আগে গিয়ে অপেক্ষা করতে হয়। জানেন তো, একটা রিক্সা বানাতে এক দিন সময় লাগে, কিন্তু একটা বিমান বানাতে দুই থেকে সাত বছর পর্যন্ত্য সময় লাগে। আজকে নিজেকে বানাতে যদি সময় লাগে ভয় পাবার কিছু নাই। যেদিন সফল হয়ে যাবেন সেদিন অন্যরা আপনার সাক্ষাতের জন্য দুই ঘন্টা আগে থেকেই অপেক্ষা করবে ইনশা আল্লাহ, এজন্য ভয় পাবেন না … কারণ, বড় কিছু হতে হলে সময় লাগবে। স্বাক্ষর ভাই সেইভাবেই নিজেকে প্রস্তুত করেছেন। দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় North South University থেকে মার্কেটিংয়ে বিবিএ কমপ্লিট করে স্বাক্ষর ভাই IELTS-এ চমৎকার স্কোর তোলার জন্য নিজেকে তৈরী করে নিলেন। স্কোর উঠলো 7.5 । এরপরের স্বপ্ন নর্থ আমেরিকা, অভিয়াসলি কানাডা ।

আমাদের জুনিয়র কনসালট্যান্ট রুসলান শাহ আদিব স্যারের কাছে এসে নিজের ফিউচার প্ল্যান নিয়ে কথা বললেন। এডুকেশন কনসালট্যান্টকে হায়ার করা মানে বিদেশে উচ্চশিক্ষার পথকে মসৃন জার্নিতে সংযুক্ত করা । আমরা বলি- আপনি দশটা এক্সিটের হাইওয়েতে উঠে গেলেন। কারণ, একজন এডুকেশন এন্ড ক্যারিয়ার কনসালট্যান্ট ভালো করেই জানেন , আপনি কোথাও স্টাক হয়ে গেলে আপনাকে কিভাবে টেনে উঠাতে হবে ? পাইলট আকাশে কখনোই স্টিয়ারিং ছেড়ে নাক ডেকে ঘুমায়না ! যদি ঘুম পায়-ও, কো-পাইলট অপশন তো আছেই । রিক্সায় কিন্তু সেটা নাই । নিজের দোষে এক্সিডেন্ট করলে রিক্সাওয়ালার একমাত্র কাজ – কান ধরে মাফ চাওয়া , হাতজোড় করে ক্ষমা চাওয়া ! ফেসবুক খুললেই এমন হাজার হাজার ভ্লগার ও ইউটিউমার আছে, যাদের কাজই হলো- ভুলভাল তথ্য দিয়ে আপনার ভিসা না হলে পরে ক্ষমা চাওয়া , সরি বলা !!

কানাডার ট্রেন্ট ইউনিভার্সিটিতে ( Trent University ) ম্যানেজমেন্টের উপর মাস্টার্স ডিগ্রি অর্জন করতে স্বাক্ষর ভাই এখন ফ্লাই করবার পূর্ণ প্রস্তুতিতে । সবকিছুর জন্যই অনেক সময় দিয়েছে স্বাক্ষর , সেইজন্যই এরোপ্লেনে করে দুই ঘন্টা আগেই এয়ারপোর্টে গিয়ে অপেক্ষা করে তারপর স্বপ্নের গন্তব্যে । পাইলটকে ” মামা সামনে যান ” বলার কোন স্কোপ নাই । সামনে স্বাক্ষরকেই যেতে হবে, উচ্চশিক্ষা শেষে ক্যারিয়ারে দেশের হয়ে সোনালী স্বাক্ষর রাখুক , এই প্রত্যাশায় ||— শা অ্যাডমিন ম্যানেজার 

Leave a Comment