L O A D I N G

কানাডা ইমিগ্রেশনের নতুন শিক্ষাবিষয়ক ভিসা এপ্রুভাল পলিসির আরেক প্রজেক্টের নাম – প্যাল !

প্যাল কি ?
IRCC Provincial Attestation Letter: What You Need to Know ?

কানাডা ইমিগ্রেশনের নতুন শিক্ষাবিষয়ক ভিসা এপ্রুভাল পলিসির আরেক প্রজেক্টের নাম – প্যাল !

যদিও কানাডা সরকার আমেরিকা অস্ট্রেলিয়া ও ব্রিটেনের বিদেশী ছাত্র ভর্তি ও ভিসার প্রক্রিয়া খুব কাছাকাছি থাকার পরেও অনেককিছু অর্জন করতে পারেনি | এটা আমাদের মতন ডেভেলপ কান্ট্রির নাগরিকদের জন্যে দুঃখজনক ও হতাশার ! ঐ তিনটি দেশের অফার লেটার ইস্যু, ভেরিফিকেশন ও ভিসা প্রদানের সিস্টেম অনুসরণ করলেই যে কাজটা পানির মতন সহজ হয়ে যেত, সেটাকে কেন এতো জটিল করা হলো- আমাদের মাথায় ঢুকছে না !

যাই হউক, আপনি কানাডার ভার্সিটি বা কলেজ থেকে অফার লেটার পেলেই হবে না; এটা আবার প্রভিন্সিয়াল গভর্নমেন্ট কর্তৃক সত্যায়িত হতে হবে | সেটা আবার কানাডা ইমিগ্রেশনে ইনপুট দিতে হবে কিংবা হাইকমিশন থেকে কোন কোয়ারি গেলে সেটা ১০ থেকে ১৫ দিনের মধ্যে রেসপন্স করতে হবে | নইলে আপনার এপ্লিকেশন অটোমেটিক উইথড্রন করে নিবে ইমিগ্রেশন কর্তৃপক্ষ ! দারুন ত্বড়িৎকর্মা টিম পুরো কানাডা জুড়ে ! আগে যেখানে ৬/৭ মাসেও কোন ডিসিশন পাওয়া যেত না ! অপেক্ষার পর অপেক্ষা …এক সেশন পার করে আরেক সেশন ! কোন খবর থাকতো না হাইকমিশনের !! আপনি অনেক কষ্ট করে কাঠখড় পুড়িয়ে অফার লেটার আনলেন; ভিসার জন্য সব ডকুমেন্টস রেডি করে জমা দিলেন ; অপেক্ষার প্রহর গুনছেন – পাসপোর্ট রিকিউয়েস্ট লেটার আসবে ! কিন্তু IRCC পোর্টাল লগইন করে দেখলেন- আপনার এপ্লিকেশন অলরেডি উইথড্রন !! কি তাজ্জব ব্যাপার , তাই না !

ইমিগ্রেশন ডিপার্টমেন্টের ইমেইল আপনার ভার্সিটি কিংবা কলেজ কর্তৃপক্ষের নজরেই আসলো না ! মাঝখান থেকে আপনার মূল্যবান সময় অর্থ শ্রম সব পন্ড ! এটার নাম হচ্ছে শর্টকাট – প্যাল ! প্রভিন্সিয়াল এটাস্টেশন লেটার !

বিস্তারিত তথ্যের জন্য শা এসোসিয়েটস অফিসে এসে এক্সপার্টের সাথে কথা বলুন | তাড়াহুড়ো করে ফাইল জমা দিয়ে অযথা রিফিউজ্ড হবেন না কিংবা উইথড্রনের তালিকায় নিজের নাম লেখাবেন না !! — শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment