L O A D I N G

সতর্কীকরণ বিজ্ঞপ্তি : কানাডায় উচ্চ শিক্ষা

আমাদের কাছে অনেক ছাত্র ছাত্রী অভিযোগ করেছেন যে……কিছু কিছু অনলাইন ভিত্তিক পরামর্শদাতা ফোরামের নামে, ব্লগের নামে আবোল-তাবোল জ্ঞান দিয়ে যাচ্ছেন !! কানাডার ভিসাটাকে ঐসব ব্যক্তি ও ফোরামের আড়ালে ঘাপটি মেরে থাকা কিছু চালাক কনসালটেন্ট এবং তাদের পরিচালনায় তথাকথিত ফোরামের সদস্যগণ আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীদের মগজ ধোলাই করছেন !! সব কিছুকে এতো সহজে ব্যাখ্যা দিচ্ছেন যে …মনে হয় তাদের সাথে অনলাইনে যোগাযোগ রাখলে কানাডার স্টুডেন্ট ভিসা বাসায় এসে দিয়ে যাবে ! ঠিক সিজনাল রাজশাহীর ফজলি আম সাপ্লাই এর মতো !!!

আমরা সকলকে পরিষ্কার ভাষায় বলতে চাই ….কোনো প্রতিষ্ঠান নিজের চোখে না দেখে , সামনে-সামনি কাউকে না দেখে , তার সম্মন্ধে ভালো করে না জেনে কোনো কথা বলবেন না, আপনার শিক্ষা সংক্রান্ত কোনো কাগজ অনলাইনে ডাউনলোড করবেন না; ব্যাঙ্ক সাপোর্ট এর কাগজ স্ক্যান করবেন না ; ছবি দিবেন না ; অফার লেটার দিবেন না ; নিজের লিখা স্টাডি প্ল্যান শেয়ার করবেন না : — সোজা কথায় এক কথায় …..কোনো কিছুই ঐসব অন্ধকারে পর্দার আড়ালে থাকা ফোরামের কিংবা ব্লগের কাউকে কিছু বলতে যাবেন না , লিখতে যাবেন না……দিতে যাবেন না !! এমন ও হতে পারে…….আপনার কাগজ দিয়ে অন্য লোক চলে যাবে….আপনি জানতেই পারবেন না !! অতএব, সাধু সাবধান !!!!

বিস্তারিত জানতে কানাডিয়ান হাই কমিশনের ওয়েবসাইট ঘাটুন , আপনার পছন্দের বিশ্ববিদ্যালয় বা কলেজের ওয়েবসাইট পড়ুন …যারা কানাডাতে পড়তে গেছে তাদের সাথে যোগাযোগ রেখে রেফারেন্স নিয়ে অগ্রসর হউন !!

আপনি যখন ঝামেলায় পড়ে যাবেন…..ঐসব ভুয়া পরামর্শদাতা কাউকে খুঁজে ও পাবেন না !!! ডোন্ট বি এ ভিক্টিম অফ ফ্রড !!

BE CAREFUL !!!! SAFETY FIRST !!!!

Leave a Comment