L O A D I N G

মুজাহিদুজ্জামান, PG Diploma নিয়ে পৌঁছে গেলেন কানাডার সেনেকা কলেজে !!

Student Name: Md Muzahiduzzaman
Ex. Student of University of South Asia
Admitted at Seneca College

এই সুন্দর ছবিটি দেখছেন? বরফের ক্যানভাসে যেন প্রকৃতি ফুটিয়ে তুলেছে তার মায়াবী কাণ্ডকারখানা। আর এই অপূর্ব নিসর্গের একজন সাক্ষী হলেন এই ঝকঝকে, স্মার্ট তরুণটি। নাম, মোহাম্মদ মুজাহিদুজ্জামান। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা খুব যত্ন করে জীবন তৈরি করতে ভালবাসেন, ভালবাসেন নিজের প্রত্যেকটা ইচ্ছে, চাহিদাকে জীবনের ক্যানভাসে ফুটিয়ে তুলতে। তাদের সামনে কোন প্রতিরোধ মাথা তুলতে পারেনা, পরিস্থিতির রক্তচক্ষু এদের ভয় দেখাতে পারে না। ঠিক এরকমই একজন ঝকঝকে তরুণ, এখানে ফ্রেম বন্দী মুজাহিদুজ্জামান ভাই। ইনি নিজের জীবন গড়ার কারিগর হিসেবে খুঁজেছিলেন একজন নিপুন শিল্পীকে। যার ওপরে বিশ্বাস করা যায়, যার হাতে তুলে দেওয়া যায় নিজের ইচ্ছেপুরনের গোপন গল্পটা।

ইউনিভারসিটি অফ সাউথ এশিয়া থেকে আন্ডারগ্রাজুয়েশন এর পাঠ শেষ করে মুজাহিদুজ্জামান ভাই চেয়েছিলেন নিজের বিস্তারটা ছড়িয়ে দিতে দেশের বাইরে। সুন্দর একটা দেশ কানাডায়, নিজের উচ্চশিক্ষা এগিয়ে নিয়ে যেতে। বিন্দুমাত্র সময় অপচয় না করে চলে এসেছিলেন শা এসোসিয়েটসের পান্থপথ অফিসে বাপন স্যারের কাছে। এই বাপন স্যার অর্থাৎ বাপন সাহা হলেন কানাডা সরকার কর্তৃক স্বীকৃত কানাডা স্পেশালিস্ট প্রোগ্রাম এবং কানাডা কোর্স গ্র্যাজুয়েট সার্টিফাইড, আমাদের শা এসোসিয়েটসের সুদক্ষ ভিসা কনসালটেন্ট।
পরিমিত সময়ের মধ্যে নিপুণ পারদর্শিতায় বাপন সাহা ভিসা সংক্রান্ত সমস্ত প্রয়োজনীয় বন্দোবস্ত করে দিলেন মুজাহিদুজ্জামান ভাইকে। ফলস্বরূপ, মুজাহিদুজ্জামান পৌঁছে গেলেন সেনেকা কলেজে, PG Diploma নিয়ে পড়াশোনা করতে। অজানা দেশে পৌঁছেও ওনার পিছনে থাকলো একটা বন্ধুত্বের আশ্বাস, যার ওপর ভরসা করা যায় চোখ বন্ধ করে। আর আজ তাই হয়ত, স্বপ্নপুরণের দৌড়ে আরও কয়েক ধাপ এগিয়ে যাওয়া এই বিজয়ীর দৃষ্টি বরফের মাঝেও উষ্ণতার আলিঙ্গন জানাচ্ছে।

Leave a Comment