L O A D I N G

নর্থ সাউথ ইউনিভার্সিটির মারুফ এখন কানাডার কনকর্ডিয়া ইউনিভার্সিটিতে বিজনেস এডমিনিস্ট্রেশনের উপর গ্র্যাজুয়েট ডিপ্লোমা করতে প্রস্তুত।

ইয়েস, আবারো নর্থ সাউথের সাফল্যের গল্প। আমরা এই বিশ্ববিদ্যালয়ের সকল প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের জানাই আমাদের অকুণ্ঠ ভালবাসা, শুভেচ্ছা ও অভিবাদন; সেইসাথে আমাদের হৃদয় নিংড়ানো কৃতজ্ঞতার ঝুড়ি। আমাদের অজান্তে অজ্ঞাতে কতযে রেফারেন্স দিয়েই যাচ্ছেন কানাডায় আমেরিকায় যাওয়া স্টুডেন্টসরা। আমরা সেটা ভেবেই আনন্দিত হই, খুশিতে পুলকিত হই।

নর্থ সাউথের স্টুডেন্ট মো: ইব্রাহিম মারুফ। গাজীপুরের একটি ইন্টারন্যাশনাল বায়িং হাউসে মার্চেন্ডাইজিং ডিপার্টমেন্টে হাতেখড়ি চলছিল। কাজের ভুবনে ঢুকে বুঝলেন, বিদেশী ডিগ্রী ছাড়া এই সেক্টরে উন্নতি করা অসম্ভব। তাই নদী-বন্দর-দরগা, তিনে মিলে চাটগাঁর ছেলে ঝটপট সিদ্ধান্ত নিলেন, কানাডাতেই মাস্টার্সটা করতে হবে। তাছাড়া, এক ঝাঁক বন্ধু-বান্ধবও হাতছানি দিয়ে ডাকছে, সেই ডাক ভুলে থাকা যায়না। আমাদের চট্টগ্রাম অফিসের মনোজিৎ স্যার সুন্দর পোশাকের মতোই ড্রয়িং করে দিলেন ক্যারিয়ারের। ইব্রাহিম ভাইয়ের পছন্দ হলো পরিকল্পনাটা। কানাডার কনকর্ডিয়া ইউনিভার্সিটিতে বিজনেস এডমিনিস্ট্রেশনের উপর গ্র্যাজুয়েট ডিপ্লোমা করতে মারুফ ভাই এখন প্রস্তুত। কানাডায় যাবার আগে একটা কানাডিয়ান ফ্লেভার নিতে আমাদের কর্পোরেট অফিসে এসে সিইও স্যারের সাথে দেখা করে উনি মুগ্ধ, অফিসের সার্বিক ইন্টেরিয়র ডেকোরেশন দেখে উনি একটা কথাই বলেছেন “Just awesome, I am speechless”! 

Leave a Comment