L O A D I N G

জরুরী সতর্কবাণী : কানাডা ইমিগ্রেশন

ফোনে , চ্যাটিংয়ে আমরা প্রায়শই শুনি যে করোনা ভাইরাসের কারণে নাকি কানাডা সরকার ইমিগ্রেশন রুলস অনেক সহজ করে জাহাজে ভরে বাংলাদেশ থেকে লোক নেবে !! এর আগেও আমরা এইসব কথা শুনেছি । বারবার সতর্ক করার পরেও অনেকে সস্তায় মুখরোচক গল্পে বিশ্বাসী হয়ে গদগদ মনে গিয়ে একটা সাইনিং মানি দিয়ে ফাইল ওপেন করেছেন । আমরা হিসাব করে দেখলাম যদি একজনের কাছ থেকে ত্রিশ হাজার টাকা নেওয়া হয়, তাহলে তিনশ জনের কাছ থেকে একই গল্পের ফাঁদ ও চুক্তির এগ্রিমেন্ট করে মোট নব্বই লক্ষ টাকা অলরেডি নেওয়া হয়ে গেছে । সেই সংখ্যা আরো বেশী, আমাদের কাছে তথ্য আছে যে মোটামুটি ঢাকা শহরের বাইরে সাভারে আশুলিয়ায় জমি কিনে সেটা এখন দ্বিগুন দামে হাতবদল হচ্ছে ! তার মানে আপনার স্বপ্নের কানাডায় যাওয়ার টাকা দিয়ে ঐসব স্বপ্নবিলাসী ফার্মের মালিকদের আঙ্গুল ফুলে কলাগাছের মতো ব্যাপার-স্যাপার ! ফাইভ ষ্টার টেন ষ্টার হোটেলে নানান কিসিমের সেমিনার , টকশো , কনফারেন্সের দৌড় যে শেষমেশ কোথায় গিয়ে ঠেকবে , সেটাও আমরা জানতাম !! আমরা এটাও শুনেছি , কিছু ফার্ম নাকি এখন পুলিশ প্রটেকশন দিয়ে অফিস পরিচালনা করছে ।

অথচ প্রায় বাইশ বছরে ব্যবসার প্রয়োজনে শা এসোসিয়েটসকে কখনোই কোনো ব্যাপারে পুলিশ কল করতে হয়নি । এখানেই অন্যদের সাথে আমাদের পার্থক্য । আমাদের কাছে ভিসা সাফল্যের যতগুলো প্রমান রয়েছে , ততগুলো বিস্কুটও বোধহয় অনেক কানাডার ইমিগ্রেশন নিয়ে ব্যবসা পরিচালনাকারী ফার্মের মালিক এখন পর্যন্ত্য খাননি !! বাংলাদেশের এমন কোনো ব্যাঙ্ক, মাল্টিন্যাশনাল কোম্পানি , সরকারি-বেসরকারি অফিসের উচ্চ পদস্থ কর্মকর্তা , ইউনিভার্সিটির প্রফেসর , ডাক্তার , ইঞ্জিনিয়ার কিংবা নিজস্ব কোম্পানির সিইও নেই যে , আমাদের মাধ্যমে কানাডা যাননি । এই কথা কি শুধু মুখে বললেই হবে ??? প্রমানও দেখতে হবে , তাই না ? আসুন না একদিন সময় করে শা এসোসিয়েটস অফিসে !! শুধু শা এসোসিয়েটসের কর্মকর্তা ছিলেন , এমন পাঁচজন অফিসারই তো এখন কানাডায় ও আমেরিকায় ।

আমরা একটা জিনিস বুঝি না , শুধু কথার উপর ভিত্তি করে আপনারা কি করে কেমন করে আপনাদের কষ্টার্জিত টাকা এইসব ভুঁইফোড় নামসর্বস্ব সাইনবোর্ডসর্বস্ব ফেসবুক নির্ভর প্রতিষ্ঠানের কাছে তুলে দেন ? কি বিশ্বাসে ? কোন স্বপ্নের মাজেজায় আপনারা এতটা পাগল হয়ে যান ? যখন আর আপনার স্বপ্নের দেখা মিলে না, সেই তখনই আপনি সকল ফার্মের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করে ফেসবুকে পোস্ট দেন , সবাইকে এক পাল্লায় মেপে টাউট চিটার প্রতারক ফাউল বলেন ?? খুবই দুঃখজনক !!

সময় এসেছে আপনার জেগে ওঠার । ভালো-মন্দ বিবেচনা করবার সকল ক্ষমতা আপনার হাতে । আপনি যদি প্রতারিত হয়ে থাকেন, আপনার কাছে একটাই অনুরুধ — আর প্রতারণার চক্করে পড়বেন না । কানাডা সরকারের ওয়েবসাইট পড়ুন , কঠিন কিছু না । সব পানির মতো পরিষ্কার করে সহজ-সাবলীলভাবে লেখা আছে । না বুঝলে আমাদের সাথে লাইভ চ্যাট করে জেনে নিন । কোভিড-১৯ ( করোনা ভাইরাস )-এর কারণে আমাদের অফিসের কার্য্যক্রম এখন অনলাইন ভিত্তিক , আর অল্পকিছুদিন পরেই আমরা আপনার সাথে সামনাসামনি বসে কথা বলবো । সতর্ক হউন, নিরাপদে থাকুন । চট করেই কাউকে বিশ্বাস করবার আগে দশবার ভাবুন …..সময় কিন্তু খুব খারাপ !! — শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment