L O A D I N G

চট্রগ্রামের তরুণ আবু হেনা মোস্তাফা কামাল, ভর্তি হলেন লেকহেড ইউনিভার্সিটিতে, ব্যাচেলর অফ কম্পিউটার সায়েন্স পাঠক্রম নিয়ে !!

Student Name: Abu Hena Mostofa Kamal
Ex. Student of Bangladesh Navy College Dhaka
Admitted at Lakehead University

সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা সত্যিই কৃতিত্বের দাবি রাখে। এইসব বিবেচক মানুষরাই পারেন নিজেদের সবার থেকে আলাদা করে তুলতে, নিজের জীবনের বৈচিত্র্যময় রচনার উপসংহার নিজে লিখতে।
এটা এখন অনস্বীকার্য যে, শিক্ষাই এমন এক মাধ্যম, যার দ্বারা মানুষ স্বত্রন্ত্র হয়, সম্ভ্রান্ত হয়, সম্মানিত হয়। আর দেশে বা বিদেশে, যেখানেই হোক, এই শিক্ষার মুল্য কোনদিনও কম হয়না। আবু হেনা মোস্তাফা কামাল, ছেলেবেলা থেকেই স্বপ্ন দেখতেন সফল হওয়ার, দেশে এবং বিদেশে নিজের বাবা মা-এর নাম উজ্জ্বল করার। পড়ার প্রতি ভালবাসা তাঁকে গড়ে তুলেছিল স্বনির্ভর করে, তাঁর ইচ্ছে, অনিচ্ছে এবং সিদ্ধান্তের মর্যাদা দিতে শিখেছিলেন নিজেই। চট্রগ্রামের এই মেধাবী তরুণ, বাংলাদেশ নেভি কলেজে থেকে শিক্ষা সম্পন্ন করার পরে, যেতে চেয়েছিলেন নায়াগ্রার রাজত্ব, কানাডায়। উদ্দেশ্য একটাই, সুন্দর দেশটায় নিজের ভবিষ্যৎ তৈরি করার দিকে আরও কিছুটা এগিয়ে যাওয়া।

চারিদিকের বিভিন্ন প্রতিষ্ঠানের লোভনীয় হাতছানিতে বিভ্রান্ত না হয়ে, কামাল ভাই সোজা চলে এসেছিলেন শা এসোসিয়েটসের চট্টগ্রাম অফিসে আমাদের রিজিওনাল ম্যানেজার মনোজিৎ স্যারের সাথে কথা বলতে। কানাডা সরকার কর্তৃক স্বীকৃত কানাডা স্পেশালিস্ট প্রোগ্রাম এবং কানাডা কোর্স গ্র্যাজুয়েট সার্টিফাইড, শা এসোসিয়েটসের রিজিওনাল ম্যানেজার মনোজিৎ দাশ, দক্ষতার সাথে সমস্ত ব্যবস্থা করে দিলেন কামাল ভাইকে। বিন্দুমাত্র অসুবিধায় না পড়ে, কামাল ভাই ভর্তি হয়ে গেলেন লেকহেড ইউনিভার্সিটিতে, ব্যাচেলর অফ কম্পিউটার সায়েন্স পাঠক্রম নিয়ে। সঠিক সময়ে সঠিক বন্ধুর হাত ধরেছিলেন কামাল ভাই। তুষার এর শুভ্রত মন্ডিত বৃক্ষরাজির শ্রেনী বদ্ধ অবস্থান এর সামনে কামাল ভাই এর ছবিটি আমাদের সাকসেস স্টোরির পাতায় অপূর্ব নিদর্শন হয়ে রইল।— শা অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment