L O A D I N G

আমাদের মেধাবী স্টুডেন্টস বনাম কে হবে মাসুদ রানা ?

আমাদের প্রত্যেকটি পোস্টে আমরা সবসময় চেষ্টা করেছি প্রতিটা স্টুডেন্টসকে ( কি ছেলে কি মেয়ে ) হিরো হিসেবে হাইলাইট করতে । কারণ, যে তরুণ-তরুণীরা , যুবকেরা অনেক আশা স্বপ্ন নিয়ে আমাদের অফিসে আসে , আমরা সেই ছাত্রছাত্রী প্রত্যেককেই স্বপ্নের সিঁড়ি বেয়ে উপরে উঠার স্বপ্ন দেখাই, গল্প শোনাই , প্রমান দেখাই । অমিত বা লাবণ্য পারলে তুমি পারবে না কেন ? সালমান যদি IELTS-এ 7.0 তুলতে পারে, তাহলে তুমি কেন পারবে না ? শায়লা ম্যাডাম যদি সিজিপিএ 3.50 এর উপরে তুলতে পারে , আপনি কেন পারবেন না ? আমরা কখনোই কোনো ছাত্রকে/ছাত্রীকে স্বপ্নভঙ্গের গল্প শোনাই না ; আমরা আবার কখনোই কাউকে দিবাস্বপ্ন দেখাই না ! একদম যারা দুর্বল, নানান ব্যাকলগ বা ব্লক রয়েছে, তাদেরকে স্পষ্ট বলে দেই, দুঃখিত আমরা আপনার কাজ করতে পারছি না ! তাতে আমাদের উপর অনেক ছাত্র-ছাত্রী রাগ হন, কিন্তু আমরা কি করবো ? একজন গার্ডিয়ানের কষ্টার্জিত টাকা আমরা এভাবে নষ্ট হতে দিতে পারিনা | এটা আমাদের বিবেকে লাগে ।

বিশ বছরের উপরে গড়ে উঠা একটি প্রতিষ্ঠান অল্প একটু বিষ খেয়ে মরে যেতে পারে না ! আমরা দেখলাম, কে হবে মাসুদ রানা নামে রিয়ালিটি শোতে কিভাবে বাংলাদেশের হাজার হাজার তরুণদের হিরো হবার স্বপ্ন নিয়ে হাসি-ঠাট্টা তামাশা , বিকৃত রুচির অঙ্গভঙ্গি করা হয়েছে ; আমরা দেখেছি কেমন করে তরুণদের স্বপ্নের চুলের মুঠি ধরে টান দেওয়া হয়েছে ? এটা কি ধরণের ভদ্রতা , এটা কোন ধরণের শিষ্টাচার ? নিজের টাকা খরচ করে যে তরুণরা ট্রেনের জানালায় চোখ রেখে ঢাকা এসেছে , নায়ক হতে ; সেইসব তরুণদের নিয়ে চ্যানেল আই কর্তৃপক্ষের এই এ’ধরণের খামখেয়ালি কান্ডজ্ঞানহীন কর্মকান্ডে আমরা সত্যি বিস্মিত , ক্ষুব্ধ ও হতাশ । তথাকথিত কতিপয় অভিনেতা অভিনেত্রী পরিচালকদের নোংরা আচরণ , বিবেক-বুদ্ধিহীন জাজমেন্ট দেখে আমরা শুধু ভাবছি ” হিরো হতে গিয়ে তরুণ যুবকটি কি অপরাধ করেছে ? ” এইসব ফালতু আইডিয়া চিন্তাভাবনা কাদের মাথা থেকে আসে, সেটা আইডেন্টিফাই করা খুব জরুরি । এবং আরেকটি বিষয় স্পষ্ট করা খুব দরকার , লক্ষ লক্ষ টিভি দর্শকের সামনে শত শত তরুণ বনাম স্টুডেন্টসদের স্বপ্ন নিয়ে যারাই মস্করায় লিপ্ত ছিল, তাদেরকে আইনের আওতায় আনা সময়ের দাবি ।

এভাবে একটি মিডিয়া ইন্ডাস্ট্রি চলতে পারে না ! কে হবে মাসুদ রানার রিয়ালিটি শো নিয়ে ইউটিউবে যারাই বিচারকদের রোস্ট করছেন, সেইসকল ইউটিউবারদেরকে শা এসোসিয়েটস জানাচ্ছে গ্রেট স্যালুট । আর যে সকল তরুণেরা কে হবে মাসুদ রানার হিরো হতে গিয়ে বন্ধুমহলে কিংবা পরিবারে সাময়িক লজ্জা বা অপমানের গ্লানিতে ভুগছেন , তাদেরকে বলবো — দয়া করে বাংলাদেশের মিডিয়ার হাল-হকিকত ভবিষ্যৎ , এর ভিতরের লোকজনের জ্ঞান-বুদ্ধি , লেভেল, সামাজিক মান-মর্যাদা যাচাই-বাছাই করে তারপর এ’পথে আগানোর দরকার ছিল । আপনি আপনার লেখাপড়ায় মন দিন , প্রতিষ্ঠিত হউন , তাহলে দেখবেন , আপনি সত্যি সত্যি পরিবারের কাছে এই দেশের কাছে একজন সত্যিকারের হিরো । গল্পের মাসুদ রানা নয়, বাস্তবের মাসুদ রানা হিসেবে আপনাকে দেখতে চায় শা এক্সেকিউটিভ টিম ।। — অ্যাডমিন ম্যানেজার

Leave a Comment