L O A D I N G

আপনি কি কানাডা ইমিগ্রেশনের জন্য যোগ্য? । জানুন কিছু জরুরী তথ্য

ইমিগ্রেশন এবং বিদেশে উচ্চশিক্ষার এর জন্য বিশ্বের আদর্শ দেশ গুলর মধ্যে কানাডা হল অন্যতম। আপনি যদি ইমিগ্রেশন নিয়ে কানাডা যেতে ইচ্ছুক, তাহলে আপনি এখন সঠিক জায়গাটি পড়ছেন। আসুন দেখে নেওয়া যাক কানাডা ইমিগ্রেশন সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য – 

আমি কি কানাডা ইমিগ্রেশনের জন্য যোগ্য? 

কানাডায় উচ্চশিক্ষা এবং ইমিগ্রেশন পেতে যারা আগ্রহী, প্রথমেই তাদের মনে যে প্রশ্নটি আসে সেটি হল তাঁরা কানাডা ইমিগ্রেশান পাবার যোগ্য কিনা। এ প্রসঙ্গে একটি সুখবর বলে রাখি কানাডা প্রশাসন বিশ্বের সমস্ত শ্রেণী, বিভাগ ও পেশার মানুষ কে অভিবাসনের অনুমতি দিয়ে থাকে। আর এটাই হল কানাডার সুবিশাল অভিবাসন প্রবাহের একটি অন্যতম কারন যা উত্তরতর বেড়েই চলেছে।

কানাডা ইমিগ্রেশন অন্তঃপ্রবাহ সাধারনত তিনটি ভাগে বিভক্ত –

  1. দক্ষ কর্মী
  2. ব্যাবসায়ী ও বিনিয়োগকারী
  3. আন্তর্জাতিক উচ্চশিক্ষা

যদিও উপরক্ত এই তিনটি ছাড়াও ফ্যামিলি ইমিগ্রেশন এবং ভিসা প্রদান করা হয়ে থাকে, কিন্তু দেশের মোট অভিবাসনের সিংহভাগটি আসে উপরের ৩ টি বিভাগ থেকেই।

আন্তর্জাতিক উচ্চশিক্ষার জন্য ইমিগ্রেশনঃ বিশ্বমানের শিক্ষাপদ্ধতি এবং উচ্চশিক্ষার জন্য বিশ্বের অন্যতম দেশগুলর মধ্যে কানাডা সুপরিচিত এবং প্রসিদ্ধ। এই দেশটিকে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং জনপ্রিয় বিশ্ববিদ্যালয় গুলর আঁতুড় ঘর বলা হয়ে থাকে, যা দীর্ঘকাল ধরে মানসম্মত শিক্ষা এবং ছাত্রছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ প্রদান করে আসছে। কানাডার শান্তিপূর্ণ, নিরাপদ এবং আদর্শ অধ্যনের পরিবেশই হল আন্তর্জাতিক ছাত্রছাত্রীদের কাছে প্রধান আকর্ষণ। প্রতি বছর উচ্চশিক্ষার জন্য এখানে হাজারো ছাত্রছাত্রীদের সমাগম হয়। বাংলাদেশ থেকেও প্রতি বছর বহু ছাত্রছাত্রীরা কানাডায় উচ্চশিক্ষার জন্য যান এবং ধীরে ধীরে তাদের সফল ভবিষ্যৎ গড়ে তুলছেন। সম্প্রতি কানাডা সরকার আন্তর্জাতিক ছাত্রদের জন্য ইমিগ্রেশন পদ্ধতি আরও সহজ করে তুলেছেন, যাতে ছাত্রছাত্রীদের কানাডায় জনসংযোগ এবং নাগরিকত্ব পেতে আরও সুবিধা হয়।

ব্যাবসায়ী ও বিনিয়োগকারীর জন্য ইমিগ্রেশনঃ ব্যাবসায়িক অভিবাসন কর্মসূচি কানাডা অভিবাসনের আরেকটি আকর্ষণ। এই ব্যাবসায়িক অভিবাসন কর্মসূচি আন্তর্জাতিক স্তরের আবেদনকারীদের তাদের পরিবার সহ কানাডায় স্থায়ী বসবাসের প্রস্তাব দিয়ে থাকে। এই সুবিধা পাবার জন্য, আন্তর্জাতিক বিনিয়োগকারীদের একটি নির্দিষ্ট পরিমান অর্থ বিনিয়োগ করতে হয়

Leave a Comment